বিপ্লবী প্রণাম
- প্রবীর রায় ২৭-০৪-২০২৪

হে ভারতের বিপ্লবী ছেলে, তোমারি সাহসে,জাগিল সকলে।
বীর সিপাহি, তোমারে প্রণাম,দিয়ে বলিদান, বাঁচালে মার মান।
অতি নগণ্য, সময়ের জন্য,ভুলিবনা কোনদিন,
ওগো মহাবীর পূজিবো তোমাদের,আমরা চিরদিন।
জীবন নিয়ে খেলছিল ব্রিটিশ, করছিলো দুঃশাসন,
মহাভারতে লিপ্ত যেমন শকুনি,রাজা দুর্যোধন।
ইংরেজদের জ্বালা যন্ত্রণায়,ভেঙে ছিলো সারাদেশ,
শহীদ হয়ে তোমরা ওদের,বংশ করিলে নিঃশেষ।
স্বাধীনতা পেতে প্রাণ দিয়েছো,যোদ্ধা কতশত,
তোমাদের বলে পরাজেয় ব্রিটিশ, করেছে মাথানত।
ধন্য তোমরা ধন্য হে বীর,ভারত মাতার কোলে,
ধন্য ধরা ধন্য জন গণ, তোমাদের পেয়েছে বলে।
হে বিপ্লবী বলছি আমি,শপথ নিলাম আজ,
তোমরা অমর, রহিবে হৃদে,ঘোচাবে ব্যথা লাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।